২০২৩ সালে ইসলাম গ্রহণকারী সর্বাধিক অনুপ্রেরণাদায়ী ১২ জন


ইসলামী বার্তা
Published: 2024-01-02 11:35:23 BdST | Updated: 2024-04-29 06:24:16 BdST

আমরা ২০২৩ কে বিদায় জানিয়েছি। নতুন বছরে এমন লোকদের গল্প শোনা অনুপ্রেরণাদায়ক বিষয় হবে যারা দীর্ঘ অনুসন্ধানের পর ইসলামের আলো খুঁজে পেয়েছেন। আমরা নতুন বছর শুরু করার সাথে সাথে পিছনে ফিরে তাকালে এই অনুপ্রেরণামূলক ব্যক্তিরা প্রথমে নজরে আসবে।

১. ফিলিস্তিনিরা যতই কষ্ট ভোগ করুক না কেন, কিন্তু তারা ইসলামকে যেভাবে ধারন করছে তার প্রশংসা করেন আমেরিকান প্রভাবশালী টিকটকার এবং লেখিকা মেগান রাইস। যিনি পবিত্র কোরআন পড়ার পর ইসলাম গ্রহণ করেন।

২. দক্ষিণ আফ্রিকার ধর্মযাজক রিচমন্ড একটি অত্যাশ্চর্য স্বপ্ন দেখেছিলেন যাতে তাকে ও তার ধর্মসভাকে মুসলিম হতে বলতে বলা হয়েছিল এবং তিনি তাই করেছিলেন।

৩. ডব্লিওবিএ লাইটওয়েট চ্যাম্পিয়ন এবং বক্সিং তারকা গারভন্তা ডেভিস ইসলাম গ্রহণ করে মোহাম্মদ আলী, মাইক টাইসন এবং আরো অনেক ক্রীড়াবিদদের অনুসারী হয়েছেন। খবরটি সুইডেনে জন্মগ্রহণকারী ডব্লিউবিসি ক্রুজারওয়েট চ্যাম্পিয়ন বাদু জ্যাক প্রকাশ করেন। যিনি ডেভিসকে ইসলামে স্বাগত জানিয়ে একটি টুইট শেয়ার করেন। তার বার্তা ডেভিসকে ইসলামিক শাহাদা গ্রহণ করার জন্য একটি ভিডিওর সাথে শেয়ার করা হয়েছে। তাতে লেখা হয়েছে, “ইসলামে স্বাগতম, ভাই গারভন্তা। আলহামদুলিল্লাহ”।

৪ অস্ট্রেলিয়ান ধর্মযাজক হিসেবে চার্চে ৪৫ বছর দায়িত্ব পালন করার পর গোল্ড ডেভিড ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছেন। তার নাম পরিবর্তন করে আবদুল রহমান বা ডেভ আব্দুর রহমান গোল্ড রাখা হয়েছে। তিনি বলেন "সেখানে আজীবন ঈশ্বরের শান্তি কামনা করার পর কোরআন আমাকে দেখিয়েছে যে  শান্তি ও সত্য ইসলামেই বিরাজ করে।"

৫. বিখ্যাত আমেরিকান মিক্সড মার্শাল আর্টস (এমএমএ) যোদ্ধা অ্যাম্বার লেইব্রোক ২০২৩ সালের অক্টোবরে ইসলাম গ্রহণ করার ঘোষণা দেন। যিনি নতুন বিশ্বাসে শান্তি এবং সুখকে খুঁজে পেয়েছেন বলে জানান।

৬. জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার গত সেপ্টেম্বরে ইসলাম গ্রহণ করে তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই সিদ্ধান্তের কথা জানান। এই ডিফেন্ডার বর্তমানে সৌদি আরবের ক্লাব আল-তাই এফসি-এর হয়ে খেলছেন। তার প্রার্থনা করার একটি ছবি পোস্ট করেছেন এবং প্রকাশ করেছেন যে তিনি, তার স্ত্রী এবং তার পরিবারের মাধ্যমে ইসলামে এসেছেন। 

৭. জনপ্রিয় ও বহু পুরস্কার বিজয়ী নাইজেরিয়ান অভিনেত্রী মার্সি আইগবে ইসলাম ধর্ম গ্রহণ করে, তার নাম পরিবর্তন করে রেখেছেন হাজিয়া মীনা।

৮. প্রয়াত ডব্লিও ডব্লিও ই বক্সার উমাগার ছেলে জিলা ফাতু  ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দিয়ে, ইসলামে যাত্রাকে "সুন্দর" বলে বর্ণনা করেছেন।

৯. শেরমন বার্গেস, অস্ট্রেলিয়ায় অন্যতম ইসলাম বিরোধী কর্মী হওয়ার জন্য কুখ্যাত ছিলেন এবং অতি-ডান দল ইউনাইটেড প্যাট্রিয়টস ফ্রন্টের প্রাক্তন প্রধান, পুরুষত্ব, লিঙ্গ ভূমিকা এবং এলজিবিটি সম্প্রদায়ের প্রতি অবস্থানের জন্য ইসলাম গ্রহণ করেছেন।

১০. ইসলাম গ্রহণ করেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত বিশিষ্ট ইস্টার্ন খ্রিস্টান ধর্মযাজক ফাদার হিলারিয়ন হেগি।

১১. বিখ্যাত বৌদ্ধ সন্ন্যাসী রডটাং জিতমুয়াংনন ইসলাম ধর্ম গ্রহণ করেন । যিনি ওয়ান চ্যাম্পিয়নশিপ রাজত্বকারী হিসাবে বিখ্যাত ফ্লাইওয়েট মুয়ে থাই চ্যাম্পিয়ন।

১২. প্রাক্তন আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ ইউএফসি যোদ্ধা কেভিন লি তার অনেক ভক্তদের জন্য একটি বড় চমক দিয়ে ইসলাম গ্রহণের ঘোষণা দেন।


অনুবাদ : তারেক হাসান

সূত্র : এ্যাবাউট ইসলাম

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আপনার মূল্যবান মতামত দিন:


পরিবার ও জীবন বিভাগের সর্বাধিক পঠিত


বিয়ে নানাভাবে আমাদের জীবনে ভূমিকা রাখে। এমনকি এটা আমাদেরকে সুখী করে, প...

পরিবার ও জীবন | 2021-09-13 20:28:40

আসসালামু আলাইকুম,আমার ১৫ বছরের ভাই হস্তমৈথুন আসক্ত যা সে আরো আগে থেকেই...

পরিবার ও জীবন | 2017-09-15 00:22:34

আধুনিক মনোবিজ্ঞান থেকে আমরা জানতে পারি যে, বাবা-মেয়ের সম্পর্কের একটি ব...

পরিবার ও জীবন | 2018-01-29 10:11:48

‘মা, আপনি কেন আমার ঘরে ঢোকার আগে দরজায় নক করেন না?’ এই প্রশ্নটি অনেক...

পরিবার ও জীবন | 2020-10-13 23:55:17

অনেক মুসলিম মনে করেন, যৌন আকর্ষণ অনুভব করাটাই পাপের কাজ।  আমার পিতা বল...

পরিবার ও জীবন | 2017-12-31 11:16:02

বিয়ে করতে গেলে তিনটি পর্ব বা তিনটি সময় অতিক্রম করতে হয়। এক – খিতবাহ ব...

পরিবার ও জীবন | 2017-11-25 21:48:23

আমাদের বেড়ে ওঠার পেছনে আমাদের বাবা ও মায়ের যথেষ্ট পরিশ্রম ও ত্যাগ স্বী...

পরিবার ও জীবন | 2021-08-28 20:47:20

গর্ভের সন্তানের সাথে কথা বললে একেবারে শুরু থেকেই সন্তান ও মায়ের মাঝে এ...

পরিবার ও জীবন | 2017-12-14 10:21:19